তানোরে একুশে বইমেলার উদ্ভোধনঃ বইমেলার উদ্ভোধন করেন মাননীয় এমপি ওমর ফারুক চৌধুরী

[বইমেলায় কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের স্টল পরিদর্শন করছেন মাননীয় সংসদ সদস্য জনাব ওমর ফারুক চৌধুরী, বামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ শওকাত আলী ও ডানে কলেজ অধ্যক্ষ আতাউর রহমান]

তানোর উপজেলা প্রশাসন আয়েজিত মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস গুরুত্বের সাথে উদযাপিত হয়েছে। উপজেলায় একুশে বইমেলা ও একুশের অনুষ্ঠান উদ্বোধন করেন মাননীয় এমপি জনাব ওমর ফারুক চৌধুরী। ১৯৫২ সালের ২১শে ফেব্রুয়ারী ভাষা শহীদদের মহান ত্যাগের দিবসটিকে, শ্রদ্ধার সাথে স্বরণ করে গোটা বাঙ্গালী জাতি ও বিশ্ববাসী।

তানোর উপজেলা প্রশাসন আয়োজিত মহান একুশের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তানোর-গোদাগাড়ী আসনের মাননীয় এমপি জনাব ওমর ফারুক চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তানোর পৌরসভার মেয়র জনাব এমরান আলী মোল্লা ও মুন্ডুমালা পৌরসভার মেয়র জনাব মোঃ গোলাম রাব্বানী। সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ শওকাত আলী। এছাড়া আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সহ উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

সভায় প্রধান অতিথি মাননীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী তার বক্তৃতায় ভাষা শহীদদের মহান ত্যাগের প্রতি সকলের দৃষ্টি কামনা করেন এবং সকলকে দেশ ও দশের কাজে আত্মনিয়োগের কথা বলেন। শিক্ষা ও সংস্কৃতির উন্নয়ন ছাড়া তানোর-গোদাগাড়ীর উন্নয়ন সম্ভব নয় বলে তিনি মনে করেন। তিনি আরো বলেন, বই জ্ঞানকে সমৃদ্ধ করে আর জ্ঞান সমৃদ্ধ করে জাতিকে। সমৃদ্ধ জাতি গঠনে বই পড়ার কোন বিকল্প নাই।

সভাশেষে একুশের অনুষ্ঠান ও বইমেলার আনুষ্ঠানিক উদ্ভোধন করেন মাননীয় সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী। এর পর তিনি বইমেলার সকল স্টল ঘুরে দেখেন এবং সকলের খোঁঁজ-খবর নেন। বই মেলায় অনান্য প্রতিষ্ঠানের মত কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজও বরাবরের মত অংশগ্রহণ করে এবং শহীদ দিবসের র্যালী ও আলোচনা সভায় অংশ নেন। বই মেলায় সকলের কাছে বই পড়ার উপযোগিতা ও মহামূল্যবান বইয়ের সম্ভার নিয়ে, কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের স্টল থাকবে ২৩শে ফেব্রুয়ারী পর্যন্ত।

মন্তব্য করুন