ক্যাটাগরি সাফল্য

সাফল্য

 

সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা

তানোর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ে, ভূমি সেবা সংক্রান্ত সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে, কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থীর সাথে উপজেলা ভূমি প্রশাসনের সামগ্রিক বিষয়ে নিয়ে আলোচনা করেন মাননীয় সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ নিলুফা ইয়াসমিন। এ সময় তিনি ভূমি প্রশাসনের বিভিন্ন দিক নিয়ে কথা বলেন এবং হাতে কলমে কলেজ শিক্ষার্থীদের ভূমির নামজারি ও উক্ত কার্যালয়ের ভূমি সংক্রান্ত বিবিধ কার্যক্রম সম্পর্কে শিক্ষার্থীদের বিস্তারিত জ্ঞান দান করেন।

আজ দুপুরে ঘন্টাব্যাপী ভুমি প্রশাসন সংক্রান্ত শিক্ষনীয় আলোচনায়, মাননীয় সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ নিলুফা ইয়াসমিন এর সাথে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের ১৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এ সময় শিক্ষার্থীদের সাথে ছিলেন কলেজ অধ্যক্ষ জনাব মোঃ আতাউর রহমান, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মোঃ রাহীম ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ মাহাবুবুল আলম।

 

এইচএসসি ফলাফলে কৃষ্ণপুর আদর্শ মহিলা কলেজ এবারও সেরা

বিজয় দিবস উত্সবে কলেজ শিক্ষার্থীরাসদ্য প্রকাশিত ২০১৫ সালের এইচএসসি পরীক্ষায় এবারও কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ প্রথম স্থান আর্জন করেছে। রাজশাহী জেলার তানোর উপজেলা সদর হতে ৬ কি:মি: পশ্চিমে, তানোর-মুন্ডুমালা সড়কের পাশে কৃষ্ণপুর গ্রামে প্রতিষ্ঠিত কলেজটি, এবারও উপজেলায় ফলাফল এর দিক থেকে প্রথম স্থান লাভ করে। পাশের হার শতকরা ৯৮ ভাগ।

তানোর উপজেলায় প্রতিষ্ঠিত নারী শিক্ষায় নিবেদিত কলেজটি, প্রতিষ্ঠার পর থেকে অত্র এলাকা তথা বরেন্দ্র অঞ্চলের শিক্ষা, সংস্কৃতি সহ মানুষের সামগ্রিক জীবন-মান উন্নয়নের চেষ্ঠা করে যাচ্ছে। শিক্ষার পাশাপাশি দেশীয় সংস্কৃতির প্রচার ও প্রসারে কলেজটির রয়েছে গৌরব উজ্জল ভূমিকা।

অতীতের ন্যায় এবারও এইচএসসি ফলাফল ভালো হওয়ার কারণে কলেজের অধ্যক্ষ মো: আতাউর রহমান, সদ্য পাসকৃত শিক্ষার্থীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন। আরো ধন্যবাদ জানিয়েছেন কলেজের সকল শিক্ষক-কর্মচারী সহ অভিভাবকদের।

সৃজনশীল মেধা অন্বেষণ: কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের সাফল্য

kamdc-st-2015

তানোর উপজেলায় অনুষ্ঠিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় কলেজ পর্যায়ে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ এর শিক্ষার্থীরা, চার বিষয়ের মধ্যে তিনটিতেই প্রথম স্থান অর্জনের পাশাপাশি একটিতে প্রথম স্থান সহ দ্বিতীয় স্থানও অর্জন করার গৌরব লাভ করেছে। তানোর উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতা গত ২ মার্চ ২০১৫ খৃষ্টাব্দে উপজেলার তানোর পাইলট হাই স্কুলে অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মদ্রাসার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে।

সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় চার বিষয়ের মধ্যে- বিজ্ঞান, বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ এবং ভাষা ও সাহিত্য -এই তিন বিষয়েই, কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের শিক্ষার্থীরা ১ম স্থান অর্জন করে। এছাড়া ভাষা ও সাহিত্যে ১ম স্থান অর্জনের পাশাপাশি দ্বিতীয় স্থানও কলেজের অন্য এক শিক্ষার্থী লাভ করে।

সৃজনশীল মেধ অন্বেষণ প্রতিযোগিতায় ‘বিজ্ঞান’ বিষয়ে কৃষ্ণপুর আদর্শ মহিলা কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মেসা: নাসরিন আক্তার ১ম স্থান লাভ করে। ‘বাংলাদেশ স্টাডিজ ও মুক্তিযুদ্ধ’ বিষয়ে একই কলেজের একাদশ শ্রেণীর শিক্ষার্থী মোসা: তৌহিদা খাতুন ১ম স্থান অর্জন করে। ‘ভাষা ও সাহিত্য’ বিষয়ে অত্র কলেজে একাদশ শ্রেণীর আরেক শিক্ষাথী মোসা: মাহমুদা আক্তার (লাবনী) ১ম স্থান লাভ করে। এছাড়া ভাষা ও সাহিত্যে ১ম স্থান অর্জনের পাশাপাশি কলেজের একাদশ শ্রেণীর অন্য এক শিক্ষার্থী মোসা: রিমা আক্তার দ্বিতীয় স্থান অর্জন করে।

প্রতিযোগিতায় কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজ শিক্ষার্থীর এমন সাফল্যে, বিজয়ী শিক্ষার্থীদের অত্র কলেজ অধ্যক্ষ মো: আতাউর রহান অভিনন্দন ও ধন্যবাদ জানিয়ে, আগামীতে আরো সাফল্য কামনা করেছেন।