একুশে বইমেলার সমাপ্তি: শ্রেষ্ঠ স্টল হিসাবে কৃষ্ণপুর মহিলা ডিগ্রী কলেজের স্টল নির্বাচিত

[উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাঃ শওকাত আলীর কাছ থেকে শ্রেষ্ঠ স্টলের পুরস্কার নিচ্ছেন কলেজ অধ্যক্ষ আতাউর রহমান, মঞ্চে আছেন সহকারী কমিশনার (ভূমি) জনাবা মোছাঃ নিলুফা ইয়াসমিন]

তানোর উপজেলা প্রশাসন আয়োজিত তিন দিন ব্যাপী মহান একুশে বইমেলা সমাপ্ত হয়েছে। একুশে বইমেলায় শ্রেষ্ঠ স্টল হিসাবে নির্বাচিত হয়েছে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের স্টল এবং অত্র কলেজের অধ্যক্ষ জনাব মোঃ আতাউর রহমান পাঠক কর্ণারের বইপড়া প্রতিযোগিতায় শ্রেষ্ঠ পাঠক হিসাবে নির্বাচিত হন। তিন দিন আগে তানোর-গোদাগাড়ী আসনের মাননীয় এমপি জনাব ওমর ফারুক চৌধুরী একুশে বইমেলার উদ্ভোধন করেন।

একুশে বইমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাঃ শওকাত আলী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জনাবা নিলুফা ইয়াসমিন। সভায় সভাপতিত্ব করেন তানোর উপজেলার ভাইস চেয়ারম্যান জনাব আঃ রহিম। এছাড়া উপজেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা সহ উপজেলার স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থী সহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বইমেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা বই পড়া ও ভাষার সঠিক ব্যবহারের প্রতি গুরুত্ব আরোপ করেন এবং শিক্ষা-সংস্কৃতিতে বলিয়ান হয়ে তানোর উপজেলাকে আদর্শ উপজেলায় রুপান্তরের কথা বলেন। সভার বিশেষ অতিথি সহকারী কমিশনার (ভূমি) তার বক্তব্যে একুশের অনুষ্ঠান ও বইমেলা আয়োজনে সকলের সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়েছেন।

একুশে বইমেলায় উপজেলা প্রশাসন ও পাঠকগণের বিচারে কৃষ্ণপুর আদর্শ মহিলা ডিগ্রী কলেজের স্টলকে শ্রেষ্ঠ বলে নির্বাচন করা হয় এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাঃ শওকাত আলী কলেজ অধ্যক্ষ আতা্উর রহমানের হাতে শ্রেষ্ঠ স্টলের পুরস্কার তুলে দেন এবং নিজের শ্রেষ্ঠ পাঠকের পুরস্কার নেন কলেজ অধ্যক্ষ। একুশে বইমেলায় কলেজ স্টলের সার্বিক দায়িত্বে ছিলেন জীববিদ্যা বিভাগের সিনিয়র প্রভাষক কামারুজ্জামান মাসুদ এবং ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আঃ রাহীম। সার্বিক সহযোগীতা করেছে কলেজের শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে কৃষ্ণপুর আদর্শ মহিলা কলেজের শিক্ষার্থীরা উপস্থিত শ্রোতাদের স্বাধীনতার জারি গান গেয়ে শোনান। জারি গানটি লিখেছেন অত্র কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জালাল উদ্দিন প্রামাণিক। তবলায় ছিলেন মনোবিজ্ঞান বিভাগের প্রদর্শক মোঃ সাইফুল ইসলাম।

মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন-২০১৭ এর ছবি দেখতে এখানে ক্লিক করুন

 

মন্তব্য করুন